বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড

গাজীপুর , নরসিংদী , টাঙ্গাইল , জামালপুর এবং শেরপুর টেলিফোন এক্সচেঞ্জের নম্বর পরিবর্তন করা হচ্ছে

01 June 2022

প্রেসরিলিজ

গাজীপুর , নরসিংদী , টাঙ্গাইল , জামালপুর এবং শেরপুর টেলিফোন এক্সচেঞ্জের নম্বর পরিবর্তন করা হচ্ছে 

ঢাকা, মে ৩১, ২০২২:- উন্নত ও আধুনিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে গাজীপুর জেলার বোর্ডবাজার, কোনাবাড়ি, সালনা, রাজেন্দ্রপুর, কালিয়াকৈর, শ্রীপুর; নরসিংদী জেলার ঘোড়াশাল, রায়পুরা, মাধবদী; টাঙ্গাইল জেলার ঘাটাইল, সখীপুর, মির্জাপুর, ভুয়াপুর; জামালপুর জেলার বকশীগঞ্জ, সরিষাবাড়ী, মেলান্দহ, মাদারগঞ্জ, ইসলামপুর, দেওয়ানগঞ্জ; শেরপুর জেলার শ্রীবর্দী, নকলা টেলিফোন এক্সচেঞ্জসমূহের পুরাতন ৮, ৯ ও ১০ ডিজিটের টেলিফোন নম্বরসমূহ বিটিসিএল এর MoTN প্রকল্পের আওতায় নতুন স্থাপিত এক্সচেঞ্জের ১১ (এগার) ডিজিটের নতুন নম্বর দ্বারা পর্যায়ক্রমে প্রতিস্থাপনের কাজ ইতোমধ্যেশুরু হয়েছে।

পুরাতন টেলিফোন নম্বরসমূহ নিম্নোক্ত ভাবে প্রতিস্থাপন করা হচ্ছেঃ-

গ্রাহকবৃন্দের সুবিধার্থে পুরাতন ও নতুন নম্বরের তালিকা বিটিসিএল এর ওয়েবসাইট www.btcl.gov.bd তে দেয়া আছে। নম্বর পরিবর্তনের সাথে সাথে নতুন নম্বরটি  ফোন কলের মাধ্যমে সম্মানিত গ্রাহকবৃন্দকে জানিয়ে দেয়া হবে। নম্বর পরিবর্তন সংক্রান্ত বিষয়ে তথ্য জানতে চাইলে যে কোন সময় সম্মানিত গ্রাহক বিটিসিএল এর কল সেন্টার ১৬৪০২তে ফোন করতে পারেন অথবা অফিস সময়ে গাজীপুর জেলার এক্সচেঞ্জসমূহের জন্য ০২ ৪৯২৬৩৩৬৬ অথবা ০১৫৮০৯৪৪৫১৯; নরসিংদী জেলার এক্সচেঞ্জসমূহের জন্য ০২ ২২৪৪৫২০১১ অথবা ০১৭১৭৪৪০৩৪৭; টাঙ্গাইল জেলার এক্সচেঞ্জসমূহের জন্য ০২ ৯৯৭৭৫১১১১ অথবা ০১৫৫২৩৮০৪৪০; জামালপুর জেলার এক্সচেঞ্জসমূহের জন্য  ০২ ৯৯৭৭৭২৪৪২ অথবা ০১৯৮১২৬৬৯৩৬ এবং শেরপুর জেলার এক্সচেঞ্জসমূহের জন্য ০২ ৯৯৭৭৮১৩০২ অথবা ০১৫৫২৩৫২৫৬০ নম্বরে ফোন করতে পারবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বিটিসিএল থেকে বিটিসিএল কিংবা মোবাইল থেকে বিটিসিএল নম্বরে কল করতে পরিবর্তিত ১১ ডিজিট ডায়াল করতে হবে। তবে বাংলাদেশের বাইরে থেকে পরিবর্তিত নম্বরে কল করতে হলে ৮৮যুক্ত করে ১৩টি ডিজিট চাপতে হবে।

নম্বর পরিবর্তনের কারণে সম্মানিত গ্রাহকবৃন্দের সাময়িক অসুবিধার জন্য বিটিসিএল আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

পরিবর্তিত নম্বরের তালিকা